counter ইংল্যান্ডকে ঋণ শোধ করতে বললেন ওয়াসিম

শুক্রবার, ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

ইংল্যান্ডকে ঋণ শোধ করতে বললেন ওয়াসিম

  • 3
    Shares

স্পোর্টস ডেস্ক : বৃষ্টি বাগড়ায় সাউদাম্পটন টেস্ট ড্রয়ের পথে। টেস্টের তৃতীয়দিনও খেলা হতে দেয়নি বৃষ্টি। চতুর্থদিন খেলা হয়েছে মাত্র ঘণ্টাখানেক। তবুও হতাশ নয় দুই দল। বিশেষ করে পাকিস্তান দল এই ভেবেই নিজেদের সন্তুষ্ট করছে যে, করোনার দীর্ঘ বিরতির পর অন্তত খেলায় ফিরেছে তারা।যদিও কষ্ট একটা রয়েই যাচ্ছে। আর তা হলো বহুদিন ধরে পাকিস্তানের মাটিতে ইংল্যান্ড দলের পা না রাখার বিষয়ে। ১৫ বছর হয়ে গেল পাকিস্তান সফরে যায়নি ইংলিশরা।

সবশেষ ২০০৫-০৬ সালে পাকিস্তান সফর করেছে ইংল্যান্ড। তাই করোনা পরিস্থিতিতেও পাকিস্তানের ইংল্যান্ড সফরের বিষয়টি সামনে এনে দেশটির সাবেক অধিনায়ক ওয়াসিম আকরামের দাবি, করোনা পরিস্থতির মাঝে সাহস করে ইংল্যান্ড গিয়ে ঋণী করেছে পাকিস্তানের ক্রিকেটারেরা। ইংলিশদের উচিত পাকিস্তানে গিয়ে সেই ঋণ শোধ করা। রোববার স্কাই স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে ওয়াসিম আকরাম বলেন, ‘পাকিস্তান ক্রিকেট ও দেশটির প্রতি কৃতজ্ঞ থাকা উচিত ইংল্যান্ডের। কারণ ওরা এখানে সফরে এসেছে। তাদের বোর্ডের দেয়া জৈব নিরাপত্তা বলয়ে আস্থা রেখে সফর করছে পাকিস্তান। গত আড়াই মাস ধরে আমাদের ক্রিকেটাররা ইংল্যান্ডে অবস্থান করছে এবং তারা ভালোই আছে। সব যখন ভালোভাবেই চলছে তবে ইংল্যান্ডের উচিত সেই কৃতজ্ঞতা থেকে এবার পাকিস্তান সফরে যাওয়া।’

তিনি বলেন, আমি নিশ্চয়তা দিচ্ছি যে, পাকিস্তানেও মাঠে ও মাঠের বাইরে ইংল্যান্ড দলকে পূর্ণ নিরাপত্তা ও আস্থাময় পরিবেশ দেয়া হবে। এবং প্রতিটি খেলায় নিশ্ছিদ্র নিরাপত্তায় হবে। ইতিমধ্যে কয়েকজন ইংলিশ ক্রিকেটার পাকিস্তানে গিয়ে খেলেও এসেছে বলে জানান ওয়াসিম আকরাম। কিংবদন্তি পাক পেসার বলেন, ইংল্যান্ডের ক্রিকেটার-অ্যালেক্স হেলস ও ক্রিস জর্ডান এবার করাচি কিংসের হয়ে পাকিস্তান সুপার লিগে খেলেছে। ওদের পাকিস্তানে ক্রিকেট দারুণ উপভোগ করেছে। ওদের দেখেশুনে রেখেছে সবাই। ওদের নিরাপত্তার কোনো সমস্যা হয়নি। আর এ ব্যাপারে আমি পাকিস্তান সরকার, বোর্ড ও পাকিস্তান দল ও কর্মীদের কৃতিত্ব দিতে চাই।

প্রসঙ্গত, ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলার পর পাকিস্তান সফর বাতিল করে বিশ্বের সব দল। তবে সেই পরিস্থিতি আর নেই। গত কয়েক বছরে আন্তর্জাতিক ক্রিকেটের দুয়ার খুলেছে পাকিস্তানে। জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কার পর বাংলাদেশও করোনাকালের আগে পাকিস্তান সফর করে এসেছে। পাকিস্তান যে ফের আন্তর্জাতিক ক্রিকেটের জন্য পুরোপুরি প্রস্তুত সে দাবি এখন রাখতেই পারেন ওয়াসিম আকরাম।

এই বিভাগের আরো খবর