counter আর্জেন্টিনাকে হটিয়ে শীর্ষে ব্রাজিল

বৃহস্পতিবার, ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

আর্জেন্টিনাকে হটিয়ে শীর্ষে ব্রাজিল

  • 1
    Share

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ বাছাইপর্বের তৃতীয় ম্যাচেও জয় পেয়েছে ব্রাজিল। ঘরের মাঠে তারা ১-০ গোলে হারিয়েছে ভেনেজুয়েলাকে। এর মধ্য দিয়ে টানা তিন ম্যাচে জয় তুলে নিলো তিতের শিষ্যরা। এমন জয়ে আর্জেন্টিনাকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো লাতিন আমেরিকার দলটি।

বাংলাদেশ সময় শনিবার সকালে নিজেদের ঘরে মাঠে বড় ব্যবধানে জিততে পারেনি পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ভেনেজুয়েলার বিপক্ষে প্রথমার্ধে অবশ্য গোলের দেখা পায়নি ব্রাজিল। যদিও দুইবার বল জালে জড়িয়েছিল তারা। কিন্তু দুটিই বাতিল হয়।

ম্যাচের ৭ মিনিটে ভেনেজুয়েলার জালে বল জড়ায় রিচার্লিসন। কিন্তু অফ সাইডের কারণে গোল বাতিল করেন রেফারি। অফসাইডে ছিলেন ব্রাজিলের লেফটব্যাক রেনান লোদি।

আর ৪১ মিনিটে রিচার্লিসনের শট দারুণ দক্ষতায় রুখে দেন ভেনেজুয়েলা গোলরক্ষক। কিন্তু ফিরতি বলে ডগলাস লুইজের শট জালে জড়ায়। কিন্তু রেফারি ফাউলের বাঁশি বাজান। লুইজ শটটি নেওয়ার আগে ফাউল করেছিলেন। তাতে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর ম্যাচের ৬৭ মিনিটে গোলের দেখা পায় ব্রাজিল। এ সময় ডানদিক থেকে উড়ে আসা বলে বক্সের মধ্যে হেড নেন গ্যাব্রিয়েল জেসুস। তার হেড থেকে বল পেয়ে যান ফিরমিনো। ডান পায়ের আলতো টোকায় বল জালে পাঠান লিভারপুল তারকা।

শেষ পর্যন্ত তার গোলটিই ম্যাচের ভাগ্য বদলে দেয়। ব্রাজিলকে পাইয়ে দেয় পূর্ণ তিন পয়েন্ট।

যদিও ইনজুরির কারণে এই ম্যাচে খেলতে পারেননি নেইমার দ্য সিলভা। তাঁর জায়গায় গাব্রিয়েল জেসুসকে খেলিয়েছেন কোচ তিতে। এমন কি নেইমার পরের ম্যাচে উরুগুয়ের বিপক্ষেও খেলতে পারবেন না।

এবারের বাছাইপর্বে ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকান অঞ্চল থেকে টেবিলের শীর্ষে ব্রাজিল। ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্জেন্টিনা।

আগামী বুধবার বাংলাদেশ সময় ভোর ৫টায় উরুগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল।

এই বিভাগের আরো খবর