counter আরও ভয়ঙ্কর করোনা, বিশ্বব্যাপী একদিনে আক্রান্তের নতুন রেকর্ড

মঙ্গলবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

আরও ভয়ঙ্কর করোনা, বিশ্বব্যাপী একদিনে আক্রান্তের নতুন রেকর্ড

  • 26
    Shares

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডব থামছেই না। বরং দিন যত যাচ্ছে ততই ভয়ঙ্কর হয়ে উঠছে এই ভাইরাস। বিশ্বব্যাপী আক্রান্তের নতুন রেকর্ড হয়েছে। তাতে ভেঙে গেছে আগের সব রেকর্ড। বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেওয়া তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী ২ লাখ ৮৪ হাজার ১৯৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। খবর আল জাজিরার।

এর আগে ১৮ জুলাই একদিনে আক্রান্ত হয়েছিল সর্বোচ্চ ২ লাখ ৫৯ হাজার ৮৪৮ জন, এতদিন যা ছিল একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। কিন্তু গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী ২ লাখ ৮৪ হাজার ১৯৬ জন আক্রান্ত হওয়ার মাধ্যমে ভেঙে গেল সেই রেকর্ড।

গেল ২৪ ঘণ্টায় মারা গেছে ৯ হাজার ৭৫৩ জন। যদিও সেটা নতুন রেকর্ড নয়। গত ৩০ এপ্রিল একদিনে বিশ্বব্যাপী করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছিল ৯ হাজার ৭৯৭ জন। এখন পর্যন্ত এটা সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

দৈনিক আক্রান্তের সংখ্যা এখনও সবচেয়ে বেশি মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত ও দক্ষিণ আফ্রিকায়। যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৬৯ হাজার ৪৪৩ জন। ব্রাজিলে গেল ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৫৮ হাজার ৮০ জন। ভারতে ৪৮ হাজার ৮৯২ জন ও দক্ষিণ আফ্রিকায় ১৩ হাজার ৯৪৪ জন।

বিশ্বব্যাপী এ পর্যন্ত ১ কোটি ৫৯ লাখ ৩০ হাজার ৬৭১ জন করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ৬ লাখ ৪১ হাজার ৮৬৮ জন।

এই বিভাগের আরো খবর