counter আমাকে অনেকের অপছন্দ

বৃহস্পতিবার, ৯ই জুলাই, ২০২০ ইং, ২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

আমাকে অনেকের অপছন্দ

  • 4
    Shares

আন্তর্জাতিক ডেস্ক :  অবশেষে পরিস্থিতি আঁচ করতে পেরে সত্যটা স্বীকার করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।আসন্ন নির্বাচনে তার আর জয়ের সম্ভাবনা যে নেই, সে উপলব্ধি থেকেই তিনি বলেই ফেললেন– জো বাইডেনই হচ্ছেন যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট। খবর দ্য পলিটিকোর।

সম্প্রতি মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজের দেয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, কিছু মানুষ আমাকে আর সহ্য করতে পারছে না।

তারা জো বাইডেনকেই পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে দেখতে চাচ্ছেন। তাই ডেমোক্র্যাট প্রার্থী বাইডেনই প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হতে পারেন।

সম্প্রতি প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে তিনটি জনমত সমীক্ষায়ই ট্রাম্পকে বেশ পেছনে ফেলে দিয়েছেন, তার একমাত্র প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন।

ফক্স নিউজকে দেয়া সাক্ষাৎকারে ডোনাল্ড ট্রাম্প নিজেও প্রায় বলেই ফেললেন, বাইডেনই প্রেসিডেন্ট হতে চলেছেন। কারণ দেশের কিছু মানুষ তাকে ভালোবাসেন না। সাক্ষাৎকারের শুরুটা হয়েছিল বাইডেনকে আক্রমণ করেই।

করোনা মহামারী মোকাবেলায় ট্রাম্প প্রশাসনের ব্যর্থতা এবং লকডাউনের ফলে আর্থিক মন্দা নিয়ে দেশের সব সেলিব্রেটিরাই মুখ খুলেছেন। সেই সঙ্গে বর্ণবিদ্বেষবিরোধী আন্দোলনে ট্রাম্পের সেনা পাঠানোর হুমকিও ভালো চোখে নেননি অনেকেই।

সাক্ষাৎকারটির ঠিক ২৪ ঘণ্টা আগে বাইডেনও ট্রাম্পের সমালোচনা করে বলেন, ‘করোনাভাইরাস মোকাবেলায় ট্রাম্প শিশুদের মতো আচরণ করেছেন।মনে হচ্ছে, তাকে ছাড়া আমাদের সবার ওপরেই প্রভাব ফেলেছে এই মহামারী।’

ডেমোক্র্যাট প্রেসিডেন্ট পদপ্রার্থীর এই বক্তব্যেরই প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়েছিল ট্রাম্পের কাছে। যার জবাবে মার্কিন প্রেসিডেন্ট প্রথমে বাইডেনের একগুচ্ছ সমালোচনা করেন। তার পরেই বলেন, ‘একটা লোক ভালো করে কথা পর্যন্ত বলতে পারে না। অথচ উনিই আপনাদের পরবর্তী প্রেসিডেন্ট হতে চলেছেন। কারণ এ দেশেরই কিছু মানুষ আমায় ভালোবাসেন না’।

এদিকে মেক্সিকো সীমান্তে দেয়াল তোলার জন্য মার্কিন প্রতিরক্ষা দফতরের অর্থ খরচ করার অধিকার ট্রাম্প প্রশাসনের নেই বলে রায় দিয়েছে মার্কিন ফেডারেল আপিল আদালত।

এই বিভাগের আরো খবর