counter আজ থেকে এলপিজির দাম বাড়ছে

বুধবার, ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

আজ থেকে এলপিজির দাম বাড়ছে

  • 9
    Shares

ডেস্ক নিউজ : করোনা ভাইরাস সংক্রমণ রোধে লকডাউন শুরুর পর নিত্যপণ্যের ঊর্ধ্বগতি হলেও স্থিতিশীল ছিল রান্নার কাজে ব্যবহূত লিকুইড পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম। এবার বাড়ছে সেই এলপিজিও দাম। এ পণ্যটির দাম আজ রোববার থেকে সিলিন্ডার প্রতি কমপক্ষে ৬০ টাকা করে বাড়ছে। আজ থেকে একযোগে সারাদেশে বর্ধিত মূল্য কার্যকর হবে।

খুচরা বিক্রেতারা এ তথ্য জানিয়ে বলেছেন, রোববার থেকে গ্যাসের দাম বাড়তি হবে এ তথ্য পরিবেশকরা শনিবার সকালে তাদের জানিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে এলপিজি গ্যাস কোম্পানিগুলোর একাধিক ডিলার বলেন, এলপিজি কোম্পানিগুলোর মালিক সংগঠন শুক্রবার ঢাকায় বৈঠক করে একযোগে দাম বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। শনিবার সকালে কোম্পানিগুলোর কেন্দ্রীয় দপ্তর থেকে জেলা পর্যায়ের নিজ নিজ পরিবেশকদের ফোন করে দাম বৃদ্ধির বিষয়টি জানানো হয়েছে।

এলপিজি কোম্পানিগুলোর পরিবেশকদের সঙ্গে কথা বলে জানা গেছে, রোববার থেকে প্রতিটি সিলিন্ডারের পাইকারি দাম হবে কোম্পানির প্রকারভেদে ৮৬০ থেকে ৮০ টাকা পর্যন্ত। খুচরা বিক্রেতারা এ দামে পরিবেশকদের কাছ থেকে কিনে ভোক্তাদের কাছে বিক্রি করবেন আরও ৩০ থেকে ৫০ টাকা বেশি দামে। সে হিসাবে রোববার থেকে ভোক্তাকে এলপিজি সিলিন্ডার কিনতে হবে ৯২০ থেকে ৯৪০ টাকায়।

এই বিভাগের আরো খবর