counter আজ থেকে ঈদের ছুটি শুরু

শনিবার, ১০ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

আজ থেকে ঈদের ছুটি শুরু

  • 9
    Shares

ডেস্ক নিউজ : ঈদের আগে বৃহস্পতিবার ছিল শেষ কর্মদিবস। আজ শুক্রবার থেকে শুরু হচ্ছে ঈদের ছুটি। সরকার এবার ঈদের ছুটি ৩ দিন ঘোষণা করেছে। আগামীকাল শনিবার পবিত্র ঈদুল আজহা উদযাপন করা হবে। এ উপলক্ষে আজ ও ১ আগস্ট ঈদের দিন এবং ২ আগস্ট রবিবার ছুটি থাকবে।

এবারের ঈদের ছুটির সময় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বাধ্যতামূলক কর্মস্থলে থাকতে হবে। তারা কর্মস্থল ত্যাগ করতে পারবেন না। গত ১৩ জুলাই অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত বৈঠকে যোগ দেন। পরে বিকালে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বৈঠকের বিষয়ে সাংবাদিকদের জানান।

তিনি বলেন, ‘ঈদের ছুটির সময় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে এবং আসন্ন ঈদুল আজহায় সরকারি ছুটি বাড়ানো হবে না।’

কোভিড-১৯ মহামারীর কারণে ৩০ মে পর্যন্ত টানা ৬৬ দিন সরকারি সাধারণ ছুটি ছিল। এর পর ধীরে ধীরে সীমিত পরিসরে অফিসগুলোতে কাজকর্ম শুরু হওয়ায় ঈদের সময় আর বাড়তি ছুটির চিন্তা-ভাবনা সরকারের নেই বলেও সচিব জানান। ঈদের আগে শেষ কর্মদিবসে গতকাল বৃহস্পতিবার সচিবালয় ছিল স্বাভাবিক, কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি অন্যদিনের মতোই ছিল।

এদিকে ঈদে গার্মেন্টসসহ বেসরকারি প্রতিষ্ঠানের ছুটিও ৩ দিন রাখা হয়েছে। পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর পক্ষ থেকে গার্মেন্টস কর্মিদের ঈদে রাজধানী ছেড়ে না যাওয়ার আহ্বান জানানো হয়েছে।

এই বিভাগের আরো খবর