counter আক্রান্তের সংখ্যা আড়াই লাখ ছাড়িয়েছে

বুধবার, ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

আক্রান্তের সংখ্যা আড়াই লাখ ছাড়িয়েছে

  • 3
    Shares

ডেস্ক নিউজ :  মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা আড়াই লাখ ছাড়িয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটির সংক্রমণে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৩৩৩ জনে।

এছাড়া একই সময়ে নতুন করে দুই হাজার ৮৫১ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ নিয়ে সর্বমোট দুই লাখ ৫২ হাজার ৫০২ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হলো।

আজ শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

বুলেটিনে বরাবরের মতো করোনা থেকে সুরক্ষিত ও সুস্থ থাকতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হয়।

এদিকে করোনার অব্যাহত তাণ্ডবে পৃথিবী ছাড়তে হলো বিশ্বের আরও সাড়ে ৬ হাজার মানুষকে। এতে করে প্রাণহানির সংখ্যা বেড়ে ৭ লাখ ১৭ হাজার ছুঁই ছুঁই। একই সময়ে পৌনে ৩ লাখের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। যাদের অধিকাংশই মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, মেক্সিকো, পেরু ও চিলির মতো দেশগুলোর।

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডমিটারের নিয়মিত পরিসংখ্যানে বলা হয়েছে, গত একদিনে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৬ হাজার ৪৫৭ জন মানুষের। এতে করে প্রাণহানি ৭ লাখ ১৬ হাজার ৭৪৪ জনে ঠেকেছে। একই সময়ে ২ লাখ ৮০ হাজার ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে ১ কোটি ৯২ লাখ ৪৫ হাজারে ৮০৬ জনে দাঁড়িয়েছে।

তবে, আশার কথা হলো, গত ২৪ ঘণ্টায়ও ১ লাখ ৯৩  হাজারের বেশি ভুক্তভোগী সুস্থ হয়েছেন। এতে করে মোট বেঁচে ফেরার সংখ্যা ১ কোটি ২৩ লাখ ৫০ হাজারে দাঁড়িয়েছে।

প্রসঙ্গত, গত বছরের ১৭ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এই বিভাগের আরো খবর