counter আকচা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সেবা অব্যাহত গর্ভবর্তী মায়েরা সন্তোষ প্রকাশ, গ্রামে বেড়েছে স্বাস্থ্যসেবা গ্রহিতার সংখ্যা

রবিবার, ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

আকচা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সেবা অব্যাহত গর্ভবর্তী মায়েরা সন্তোষ প্রকাশ, গ্রামে বেড়েছে স্বাস্থ্যসেবা গ্রহিতার সংখ্যা

  • 127
    Shares

এসএম মশিউর রহমান সরকার,বালিয়াডাঙ্গী(ঠাকুরগাঁও)প্রতিনিধি ॥ ঠাকুরগাঁও সদর উপজেলার আক্চা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সেবা কার্যক্রম অব্যাহত, গর্ভবর্তী মায়েরা সন্তোষ প্রকাশ, বর্তমান করোনা পরিস্থিতির কারণে গ্রামে বেড়েছে স্বাস্থ্যসেবা গ্রহিতার ও সাধারণ রোগীর সংখ্যা। জ্বর,শর্দি-কাঁশি,সাধারণ সেবা, গর্ভবতীদের চেকআপ, জন্মনিয়ন্ত্রণ সেবা, কিশোরিদের স্বাস্থ্য সেবা, কোনোটিই বন্ধ নেই আক্চা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে। এখানকার ,উপ-সহকারী কমিউনিটি মেডিকেলে অফিসার, পরিবার কল্যাণ পরিদর্শিকা (এফডব্লিউভি), এফপিআই,এফডব্লিউএ প্রতিদিন সার্বক্ষণ অবিরাম স্বাস্থ্যসেবায় নিয়োজিত। নবেল করোনা ভাইরাস সংক্রমণ রোধ ও মোকাবেলাই সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছেন তারা।

এই আক্চা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র থেকে সেবা নিয়ে এলাকার সাধারণ রোগী ও গর্ভবর্তী মায়েরা সন্তোষ প্রকাশ করেছেন।

ঠাকুরগাঁও জেলায় এক এক করে প্রায় ২০ জন করোনা সংক্রমণ রোগী শনাক্ত হওয়ার পর সাধারণ রোগীরা চিকিৎসা নিতে হাসপাতালে যেতে নিরাপদ মনে করছেনা। ফলে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র গুলোতে বর্তমানে রোগীর সংখ্যা বেড়ে গেছে। তাই সেবা নিতে প্রতিদিনই আসছেন সাধারণ রোগী, কিশোরী, জম্মনিরোধ ও গর্ভবতী মায়েরা তারা নিয়মিত শারীরিক চেকআপ করাচ্ছেন।

গত ১৮ মার্চ থেকে দেশে করোনা ভাইরাস সংক্রমণ রোধে বন্ধ করে দেওয়া দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। এরপর একে একে ছুটি ঘোষণা করা হয় সব সরকারি অফিস-আদালতসহ বেসরকারি প্রতিষ্ঠানও। ২৫ মার্চ সারাদেশ হয়ে যায় লকডাউন। এরপরও এক দিনের জন্যেও থেমে নেই পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সেবা কার্যক্রম। এর ধারাবাহিকতায় সার্বক্ষনিক নিজ নিজ দ্বায়িত্ব পালন করে চলছে আক্চা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি।

গত ৩ মে রবিবার সকাল সাড়ে ১০ টায় সরেজমিন আক্চা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে দেখা গেছে গর্ভবতী মা, কিশোরী, বিভিন্ন রোগী ও স্বাস্থ্যসেবা গ্রহিতাগণের ভির। এখানকার চিকিৎসা সেবা প্রদানকারী এফডব্লিউভি বিপ্লবী আকতার জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে, সরকারি ভাবে সরবরাহকৃত পিপিই, হ্যান্ড গ্লাভস পরে গর্ভবতী মায়েদের চেকআপ, জন্মনিয়ন্ত্রণ, কিশোরীদের স্বাস্থ্যপরামর্শ ও এছাড়াও অন্যান্য সাধারণ রোগীদের চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছি প্রতিনিয়ত। তিনি আরো বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও মোকাবিলাই সচেতনতা মুলক পরামর্শ দিচ্ছি এবং এ সকল স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানাচ্ছি। এছারাও রোগীদের জরুরী প্রয়োজনে আমাদের মোবাইল ফোনের ব্যবহৃত নাস্বার দেওয়া আছে।

এই বিভাগের আরো খবর